ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

কমিউনিটি ব্যাংকের পঞ্চম এজিএম অনুষ্ঠিত

কমিউনিটি ব্যাংকের পঞ্চম এজিএম অনুষ্ঠিত

ছবি-সংগৃহীত

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২৪ | ১৯:৩২

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসির পঞ্চম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাজধানীর পুলিশ হেডকোয়ার্টার্সে সভাটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান ও পুলিশের আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সভায় ব্যাংকের ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং শেয়ারহোল্ডারদের জন্য নগদ ১০.৪০ শতাংশ হারে লভ্যাংশ প্রদানের অনুমোদন দেওয়া হয়। 

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন শেয়ার হোল্ডারদের উদ্দেশে বলেন, কমিউনিটি ব্যাংক শুধু পুলিশের ব্যাংক নয়, এটি সাধারণ জনগণের ব্যাংক। কমিউনিটিভিত্তিক প্রত্যেক শ্রেণি-পেশার মানুষের জন্য উদ্ভাবনী ও যুগোপযোগী স্মার্ট ব্যাংকিং সেবা চালুর মাধ্যমে কমিউনিটি ব্যাংকের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

তিনি বলেন, কমিউনিটি ব্যাংক শুধু মুনাফাই করে না, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের দুর্গম ও উপকূলীয় এলাকার মানুষের জন্য সুপেয় পানির ব্যবস্থা, দুস্থ রোগীদের চিকিৎসা সেবা দেওয়া, দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়ায় সহযোগিতা এবং মেধাবৃত্তি প্রদানসহ প্রান্তিক জনগোষ্ঠীর কল্যাণেও কাজ করে আসছে।

সভায় শেয়ারহোল্ডার মো. কামরুল আহসান, অ্যাডিশনাল আইজি, অ্যাডমিন, বাংলাদেশ পুলিশ; এম. খুরশীদ হোসেন, মহাপরিচালক (অ্যাডিশনাল আইজি), র‌্যাব; মো. মনিরুল ইসলাম, অ্যাডিশনাল আইজি, স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ; এস এম রুহুল আমীন, অ্যাডিশনাল আইজি, অ্যান্টি টেররিজম ইউনিট, বাংলাদেশ পুলিশ; মো. আতিকুল ইসলাম, অ্যাডিশনাল আইজি, ক্রাইম অ্যান্ড অপারেশন্স, বাংলাদেশ পুলিশ; আবু হাসান মুহম্মদ তারিক, অ্যাডিশনাল আইজি, ফাইন্যান্স, বাংলাদেশ পুলিশ; মো. মাহাবুবর রহমান, অ্যাডিশনাল আইজি, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ; হাবিবুর রহমান, অ্যাডিশনাল আইজি, পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ; মো. আমিনুল ইসলাম, ডিআইজি, প্রশাসন, বাংলাদেশ পুলিশ; কাজী জিয়া উদ্দিন, ডিআইজি, এইচআরএম, বাংলাদেশ পুলিশ; ড. শোয়েব রিয়াজ আলম, অ্যাডিশনাল ডিআইজি, ডেভেলপমেন্ট রেভিনিউ-১, বাংলাদেশ পুলিশ; মুনতাসিরুল ইসলাম, অ্যাডিশনাল ডিআইজি, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট; সুফিয়ান আহমেদ, অ্যাডিশনাল ডিআইজি ও পরিচালক, একাডেমিক, পুলিশ স্টাফ কলেজ, বাংলাদেশ পুলিশ; বি এম ফরমান আলী, ইন্সপেক্টর, বাংলাদেশ পুলিশ ও সভাপতি, বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশন; মাসুদ খান, স্বতন্ত্র পরিচালক; কাজী মসিহুর রহমান, স্বতন্ত্র পরিচালক, মসিউল হক চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসি এবং ব্যাংকের কোম্পানি সচিব সাইফুল আলম এফসিএ সভায় উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

×