কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাসভবনের দিকে যেতে থাকা এক সশস্ত্র সেনাসদস্যকে বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে কানাডার পুলিশ। অটোয়ায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের এরিয়ার ভেতরে অবৈধভাবে অস্ত্র নিয়ে প্রবেশ করেছিলেন ওই ব্যক্তি। তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। খবর দ্য গার্ডিয়ানের। 

রয়্যাল কানাডিয়ান পুলিশ এক বিবৃতিতে জানায়, সন্দেহভাজন ওই সেনাসদস্য বৃহস্পতিবার ভোরবেলায় একটি গাড়ি নিয়ে ফটক ভেঙে সংশ্লিষ্ট এলাকায় ঢুকে পড়ে। তিনি গাড়ি নিয়ে প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের সরকারি বাসভবনের দিকে যেতে থাকেন। একপর্যায়ে গাড়ি নষ্ট হয়ে গেলে তিনি পায়ে হেঁটে এগিয়ে যেতে থাকেন। কোনো ধরনের অঘটন ছাড়াই তাকে ধরে ফেলে টহল পুলিশ। এ সময় তার কাছে একটি রাইফেল ও ছোট দুটি শুটগান ছিল।

গ্রেপ্তারের পর অবশ্য ওই সেনাসদস্য দাবি করেছেন, তিনি প্রধানমন্ত্রী ট্রুডোর সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। তার কোনো ক্ষতি করার উদ্দেশ্য ছিল না। 
পুলিশ জানায়, ঘটনার সময় প্রধানমন্ত্রী ট্রুডো বা তার পরিবারের কেউ ওই সরকারি বাসভবনে ছিলেন না। ঘটনার তদন্ত চলছে। গ্রেপ্তার ওই ব্যক্তির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।
ওই ব্যক্তি সেনাসদস্য বলে নিশ্চিত করেছে কানাডার সেনাবাহিনী। এক বিবৃতিতে তারা বলেছে, ঘটনাটি নিয়ে পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে সেনাবাহিনী।