সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নে আগামী শনিবার রাজধানীতে আব্দুল্লাহপুর থেকে মালিবাগ এবং মালিবাগ থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি পালন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। ওইদিন সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালনে প্রশাসনকে চিঠি দিয়েছে বিএনপি।

বুধবার দলের সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে- ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আব্দুল্লাহপুর (টঙ্গী ব্রিজ) থেকে শুরু হয়ে বিমানবন্দর-যমুনা ফিউচার পার্ক-বাড্ডা-রামপুরা আবুল হোটেল থেকে মালিবাগ রেলগেট পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হবে। অপরদিকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে মালিবাগ রেলগেট থেকে শুরু হয়ে মৌচাক-শান্তিনগর-কাকরাইল-নয়াপল্টন-ফকিরাপুল-আরামবাগ-মতিঝিল শাপালা চত্বর-ইত্তেফাক-টিকাটুলি হয়ে যাত্রাবাড়ী পর্যন্ত মানববন্ধন অনুষ্ঠিত হবে।

সমমনা দলগুলোর সঙ্গে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গত শনিবার বিএনপির এই মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচি অনুযায়ী, ১১ মার্চ ঢাকাসহ দেশের সব মহানগর ও জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। নিত্যপণ্যের দাম কমানো, খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।