ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

সবাইকে একদিন সরে যেতে হয়, বোর্ডের দায়িত্ব হারিয়ে সৌরভ

সবাইকে একদিন সরে যেতে হয়, বোর্ডের দায়িত্ব হারিয়ে সৌরভ

কলকাতা প্রতিনিধি

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২ | ০৭:৪১ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২ | ০৯:৩১

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট পদের মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল বুধবার। তিন বছর দায়িত্বে থাকা সৌরভ দ্বিতীয় মেয়াদে কাজ চালিয়ে যাওয়ার জন্য আবেদন করেননি। তিনি ক্ষমতাসীন বিজেপির সমর্থন হারানোয় মনোনয়ন জমা দেননি বলে মনে করা হচ্ছে।

কলকাতা ফিরেছেন সৌরভ। বৃহস্পতিবার তিনি একটি ব্যাংকের শুভেচ্ছাদূত হিসেবে চুক্তি করেছেন। সেখানে সংবাদ মাধ্যমকে জানান, খেলোয়াড়ি জীবনের পর বোর্ডের সর্বোচ্চ প্রশাসক হিসেবে দায়িত্ব উপভোগ করেছেন তিনি। তবে জীবনের চক্রে একদিন সকলকেই দায়িত্ব ছাড়তে হয়।

সৌরভ গাঙ্গুলি বলেন, ‘সারা জীবন কেউ প্রশাসক থাকতে পারেন না। সবাইকেই একটা সময় সরে যেতে হয়। আমি সিএবি’র (বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন) প্রেসিডেন্ট ছিলাম পাঁচ বছর। বিসিসিআই-তে থাকলাম তিন বছর। প্রতি সংস্থায় দায়িত্ব পালনের সময়সীমা থাকে। প্রশাসক হিসেবে আমার কার্যকাল উপভোগ করেছি।’

সৌরভ জানান, বোর্ড প্রেসিডেন্ট হিসেবে তার অনেক সাফল্য রয়েছে। তিনি করোনাকালে সফল আইপিএল আয়োজন করেছেন। কমনওয়েলথে ভারতীয় নারী ক্রিকেট দল রুপা জিতেছে। পুরুষ দলও সাফল্য পেয়েছে। এই সাফল্য, পুরস্কার, প্রত্যাখ্যাত জীবনের চক্র বলে মন্তব্য করেন তিনি।

মহারাজ খ্যাত এই ক্রিকেটার বেঙ্গলবাসী ও তার ভক্তদের জানিয়েছেন যে, সামনে আরও ভালো কিছু আসতে পারে, ‘বোর্ড প্রেসিডেন্ট হিসেবে দারুণ মুহূর্ত রয়েছে। কেউ যেমন সারাজীবন খেলে না, প্রশাসকও থাকে না। বিশ্বাস রাখি যে, সামনে আরও বড় মঞ্চে অন্য ভূমিকায় নিজেকে দেখব।’ সাবেক ভারতীয় এই অধিনায়কের আইসিসি’র চেয়ারম্যান হওযার গুঞ্জন রয়েছে। যদিও খুব একটা শক্ত প্রতিদ্বন্দ্বী তিনি নন।

আরও পড়ুন

×