শ্রীলংকাকে হারাল লাল-সবুজের প্রতিনিধিরা

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৯   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

এসএ গেমস ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে ভুটানের কাছে ১-০ গোলে হারে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দল। পরের ম্যাচে এগিয়ে থেকেও মালদ্বীপের কাছে ১-১ গোলে আটকে যায় জাতীয় দলের ছায়াদল নিয়ে নেপালে যাওয়া বাংলাদেশ। ফুটবলে স্বর্ণ জয়ের মিশনে আঘাত লাগে। ফুটবলারদের ওপর থেকে আস্থা নড়ে যায়। ওই দুই ম্যাচেই দৃষ্টিকটু গোল খেয়েছিল বাংলাদেশ। তবে বৃহস্পতিবার গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে শ্রীলংকাকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। বাঁচিয়ে রেখেছে পরবর্তী ধাপের আশা। 

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটের মাথায় গোল করে এগিয়ে যায় বাংলাদেশ। দলের হয়ে গোল করেন মাহবুবুর রহমান। পরে আর গোল ব্যবধান বাড়াতে পারেনি বাংলাদেশ। শ্রীলংকাও গোল শোধ দিতে পারেনি।

এই জয়ে বাংলাদেশ পয়েন্ট টেবিলে তিনে উঠেছে। দুই ম্যাচে বাংলাদেশের সমান চার পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দুইয়ে আছে স্বাগতিক নেপাল। আর তিন ম্যাচে দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভুটান। মালদ্বীপ এবং শ্রীলংকা তিন ম্যাচ খেলে দুটি করে পয়েন্ট পেয়েছে। বাংলাদেশ আগামী ৮ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে।

বাংলাদেশ এসএ গেমস ফুটবলে আসরের প্রথম জয়ের দেখা পেয়েছে। এই আসরে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের নিবেদন নিয়ে প্রশ্ন উঠে গেছে। অতীতে প্রাণপণ লড়াই করা সেই ফুটবলারদের নেপালে পাওয়া যাচ্ছে না। গা বাঁচিয়ে খেলার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। ডিসেম্বরেই ক্লাব ফুটবল। কোটি-কোটি টাকা নেওয়া ফুটবলাররা ইনজুরি ঝুঁকি এড়াতেই গা বাঁচিয়ে খেলছেন বলে অভিযোগ আছে।