অভিষেকে জোড়া গোলে রেকর্ড সুয়ারেজের

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

অ্যাথলেটিকোয় অভিষেকে জোড়া গোল করে রেকর্ড গড়েছেন সাবেক বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ছবি: স্পোর্টস ইয়াহু ডট কম

অ্যাথলেটিকোয় অভিষেকে জোড়া গোল করে রেকর্ড গড়েছেন সাবেক বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ছবি: স্পোর্টস ইয়াহু ডট কম

অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে অভিষেক ম্যাচে জোড়া গোল করেছেন লুইস সুয়ারেজ। সাবেক বার্সেলোনা স্ট্রাইকার সহায়তাও দিয়েছেন এক গোলে। লস রোজি ব্লাঙ্কোসদের হয়ে অভিষেকেই রেকর্ড গড়েছেন তিনি। রোববার গ্রানাডার বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে তার দলও জিতেছে ৬-১ গোলের বিশাল ব্যবধানে।

ম্যাচের ৯ মিনিটে অ্যাথলেটিকোর স্প্যানিশ স্ট্রাইকার ডিয়াগো কস্তা গোল করে দলকে এগিয়ে নেন। ওই গোলেই ওয়াল্ডা মেট্রোপলিটানোয় প্রথমার্ধ শেষ করে ডিয়াগো সিমিওনের দল। দ্বিতীয়ার্ধে গ্রানাডাকে রুদ্র মূর্তি দেখায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের দুই মিনিটে আন্দ্রে কোরেইরা দলকে ২-০ গোলে এগিয়ে নেন। ৬৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন জোয়াও ফেলিক্স। এর আগে এক গোলে সহায়তা দিয়ে একই ম্যাচে গোল ও সহায়তা দেওয়ার রেকর্ড গড়েন পর্তুগিজ তরুণ। ৭০ মিনিটে অ্যাথলেটিকোর জার্সিতে মাঠে নামেন লুইস সুয়ারেজ।

দুই মিনিট পরেই লরেন্তোকে দিয়ে গোল করান উরুগুয়ের সাবেক লিভারপুল ও বার্সেলোনা স্ট্রাইকার। নতুন অভিষেকে গোল করতেও বেশি সময় নেননি সুয়ারেজ। ৮৫ মিনিটে হেড থেকে গোল করে দলকে লিড এনে দেন ৫-০ গোলের। দুই মিনিট পরে এক গোল শোধ দেয় বিধ্বস্ত হয়ে যাওয়া গ্রানাডা। এরপর যোগ করা সময়ে নিজের দ্বিতীয় এবং দলের ষষ্ঠ গোল করেন সুয়ারেজ।

২১ শতকে অ্যাথলেটিকো মাদ্রিদের প্রথম ফুটবলার হিসেবে অভিষেক ম্যাচে গোলে সহায়তা দেওয়া ও গোল করার রেকর্ড গড়েন সুয়ারেজ। এছাড়া প্রথম ফুটবলার হিসেবে অভিষেক দুই গোল দেওয়ার রেকর্ডও তার। এছাড়া অ্যাথলেটিকোর ডাগ আউটে দশ মৌসুম দাঁড়ানো ডিয়াগো সিমিওনের অধীনে মৌসুমের প্রথম ম্যাচে সবচেয়ে বড় জয়ের রেকর্ডও গড়েছে লস রোজি ব্লাঙ্কোসরা।