সেদিন ম্যাচটা হাতেই ছিল। কিন্তু ডেথ ওভারে বাজে বোলিংয়ের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ ২০৮ রান করেও হারতে হয়। সিরিজের দ্বিতীয় টি২০'র আগে ডেথ বোলিং নিয়েই চিন্তিত স্বাগতিকরা। তিন ম্যাচের সিরিজে টিকে থাকতে হলে আজ জিততেই হবে। না হলে সিরিজ চলে যাবে সফরকারী অস্ট্রেলিয়ার পকেটে।

ভারতের তিন ডেথ বোলিং স্পেশালিস্ট হলেন তিন পেসার- জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও হার্শাল প্যাটেল। লম্বা চোট থেকে উঠা বুমরাহ প্রথম ম্যাচে খেলেননি। হার্শাল ও ভুবনেশ্বর ছিলেন। এর মধ্যে হার্শাল ১৮তম ওভারে ২২ ও ভুবনেশ্বর ১৯তম ওভারে ১৬ রান দিয়ে বসলে ম্যাচটা ফসকে যায়। ডেথ বোলিংয়ের সমস্যা মেটাতে ভারতের ভরসা এখন বুমরাহ। কিন্তু সেই জুলাইয়ের শুরু থেকে মাঠের বাইরে থাকা এ পেসার আজ খেলবেন কিনা, সেটা গতকাল সন্ধ্যা পর্যন্ত নিশ্চিত হতে পারেনি ভারতীয় গণমাধ্যম। 

'টাইমস অব ইন্ডিয়া' জানিয়েছে, বুমরাহ সুস্থ কিনা সেটা এখন সবচেয়ে বড় রহস্য! আজকের ম্যাচের ভেন্যু নাগপুরের আবহাওয়া নিয়েও চিন্তায় আছে ভারত। গত ক'দিন ধরেই নাগপুরে বৃষ্টি হচ্ছে। আজ শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে দ্বিতীয় ম্যাচ নিয়ে একটা শঙ্কা রয়েছে। বুধবার সারা রাত নাকি সেখানে বৃষ্টি হয়েছে। 

বৃহস্পতিবার সকালে বৃষ্টি থামলেও আকাশে ঘন কালো মেঘ রয়েছে। তাই দু'দলের অনুশীলন বাতিল করতে হয়েছে। হোটেলের জিমেই ক্রিকেটারদের সময় কাটাতে হয়েছে। গত ক'দিন ধরে ঢাকা থাকায় আজ খেলা হলেও উইকেটের আচরণ প্রত্যাশিত নাও হতে পারে।