ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

ভুলের পসরায় ম্যানইউ’র গল্প চেলসির নামে 

ভুলের পসরায় ম্যানইউ’র গল্প চেলসির নামে 

চেলসির হ্যাটট্রিক হিরো কোলে পালমার। ছবি: এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৪ | ১১:১৬

ম্যাচের নায়ক হতে পারতেন আলেজান্দ্রো গার্নাচো। কিন্তু স্টামফোর্ড ব্রিজে ভুলের পসরা সাজিয়ে ২১ বছরের তরুণ ইংলিশ ফরোয়ার্ড কোলে পালমারকে নায়ক বানিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেলিভসদের ভুলের সুযোগ নিয়ে হ্যাটট্রিক করেছেন পালমার। শেষ সময়ে জোড়া গোল করে চেলসিকে এনে দিয়েছেন ৪-৩ গোলের জয়। অথচ কামব্যাকের গল্পটা হতে পারত ম্যানইউ’র। 

ম্যাচের ৪ মিনিটে চেলসি লিড নিয়ে নেয়। ইংলিশ মিডফিল্ডার কনর গ্লাঘার বক্স থেকে গড়ানো শট নেন। ওনানার হাতের নিচ দলে জালে চলে যায় বল। পেনাল্টি থেকে ১৯ মিনিটে লিড ২-০ করে ফেলেন পালমার। ওই গোল উপহার দিয়েছেন লম্বা সময় পর ম্যানইউ’র শুরুর একাদশে জায়গা পাওয়া  ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্তোনি। বক্সে অহেতুক ফাউল করে পেনাল্টি দিয়ে দেন তিনি। 

রোনালদো ভক্ত আর্জেন্টাইন তরুণ গার্নাচো ৩৪ মিনিটে দারুণ শটে এক গোল শোধ করেন। পাঁচ মিনিট পরই সমতায় ফেরে ম্যানইউ। দলটির অধিনায়ক ব্রুনো ফার্নান্দেজ হেড করে জালে বল পাঠিয়ে দেন। দ্বিতীয়ার্ধে দলকে লিডে তুলে নেন গার্নাচো। ৬৭ মিনিটে অ্যান্তোনির লম্বা পাস থেকে গোল করেন এই উইঙ্গার।

ওই লিড ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত ধরে রেখেছিল ম্যানইউ। যোগ করা সময় ১০ মিনিটে গেলে পেনাল্টি থেকে পালমার গোল করে চেলসিকে ৩-৩ গোলের সমতায় ফেরান। ওই গোল ব্লুজদের উপহার দিয়েছেন ডিয়াগো দালত। তিনি বক্সে নিজের ভারসাম্য হারিয়ে প্রতিপক্ষের ফুটবলারকে নিয়ে পড়ে যান। এক মিনিট বাদেই হ্যাটট্রিক করেন পালমার। তার নেওয়া শট বদলি নামা ম্যানইউ মিডফিল্ডার ম্যাকটমিনির গায়ে লেগে জালে চলে যায়।

আরও পড়ুন

×