ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

মেসির ৫ অ্যাসিস্ট আর সুয়ারেজের হ্যাটট্রিকে বড় জয় মায়ামির

মেসির ৫ অ্যাসিস্ট আর সুয়ারেজের হ্যাটট্রিকে বড় জয় মায়ামির

ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২৪ | ১০:২৩ | আপডেট: ০৫ মে ২০২৪ | ১০:৪১

মেজর লিগ সকারে (এমএলএস) জয়ের দেখা পেয়েছে লিওনেল মেসির ইন্টার মায়ামি। ঘরের মাঠ চেজ স্টেডিয়ামে রোববার নিউইয়র্ক রেড বুলসকে ৬-২ গোলে হারিয়েছে মায়ামি। ম্যাচে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন লুইস সুয়ারেজ। তবে এদিন ম্যাচের সব আলো কেড়ে নিয়েছেন মায়ামির অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচটিতে একাই ৫ অ্যাসিস্ট ও এক গোল করে ইতিহাস গড়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই তারকা। সকার লিগে এক ম্যাচে এটিই সর্বোচ্চ অ্যাসিস্ট। 

বড় জয় পেলেও এদিন ম্যাচের শুরুটা মায়ামির পক্ষে ছিল না। প্রথমার্ধে তো তারা কোনো গোল পায়ইনি, উল্টো ৩০ মিনিটে দান্তে ভানজেইরের করা গোলে পিছিয়ে থেকে তারা বিরতিতে যায়। এরপর অবশ্য দ্বিতীয়ার্ধ দুঃস্বপ্নের মতো কাটিয়েছে রেড বুলস। একের পর এক গোলে তাদের নাস্তানাবুদ করেছিলেন মেসি-সুয়ারেজরা। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামেন প্যারাগুয়ের রোহাস। বদলি হিসেবে নেমেই ৪৮ মিনিটে মায়ামির হয়ে গোলের সূচনা করেন তিনি। মেসির পাস নিয়ন্ত্রণে নিয়ে দুজন ডিফেন্ডারকে কাটিয়ে ২৫ গজ দূর থেকে নেওয়া শটে তিনি গোলটি করেন।

৫০ মিনিটে স্কোরশিটে নাম তোলেন মেসি। এক গোলের লিড নেয় মায়ামি। এরপর শুধু গোল বানিয়ে দেওয়ার কাজটা করেছেন আট বারের ব্যালন ডি’অর জয়ী। ৬২ মিনিটে তার থ্রু বলে নিজের দ্বিতীয় গোলের দেখা পান রোহাস। মায়ামি নিয়ে নেয় ম্যাচের নিয়ন্ত্রণ। এরপর দৃশ্যপটে আসেন সুয়ারেজ।

মেসির অ্যাসিস্টে ১২ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূরণ কারেন সুয়ারেজ। যার প্রথমটি আসে ৬৮ মিনিটে। তার পর ৭৫ মিনিটে মেসির সঙ্গে ওয়ান-টু করে এনে দেন তৃতীয়টি। ৮১ মিনিটে আসে সর্বশেষ গোল। নিজের দিনে কতটা বিধ্বংসী তিনি, সেটিই আরেকবার প্রমাণ করলেন ক্ষুদে জাদুকর। প্রতিপক্ষ অবশ্য যোগ করা সময়ের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে আরও একটি গোল শোধ দিয়েছে। শেষ পর্যন্ত ম্যাচটি ৬-২ গোলে জিতেছে মেসির মায়ামি।

এই জয়ে ১২ ম্যাচে ২৪ পয়েন্ট হয়েছে মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা মায়ামির। দুই কনফারেন্স মিলিয়েই শীর্ষে আছেন মেসিরা। এই ম্যাচের গোলটি নিয়ে এবারের মেজর লিগ সকারে মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ১০টিতে। হ্যাটট্রিক করে সুয়ারেজও গোলসংখ্যায় ছুঁয়ে ফেলেছেন মেসিকে। ১০টি করে গোল নিয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা যৌথভাবে তারা দুজনই। একদিক থেকে মেসি অবশ্য অনেক এগিয়ে। আর্জেন্টাইন তারকা যে সতীর্থদের করা ৯টি গোলে রেখেছেন অবদান।

আরও পড়ুন

×