আহত শিশুটি খুঁজছে স্বজনদের

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯     আপডেট: ১২ নভেম্বর ২০১৯      

নিজস্ব প্রতিবেদক, ব্রাক্ষ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের চিকিৎসাধীন এই শিশুটি খুঁজছে তার স্বজনদের-সংগৃহীত ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় যাত্রীবাহী দু্ই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে আহত যাত্রীদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন আহত যাত্রীদের মধ্যে রয়েছেন দুই বছর বয়সী এই শিশুটি। 

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসাধীন এই শিশুটি। বাচ্চাটি কথা বলতে পারছে না। এখনো খুঁজে পাওয়া যাইনি তার স্বজনদের।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন বলেন, মঙ্গলবার সকালে আহত অবস্থায় শিশুটিকে হাসপাতালে নিয়ে আসে উদ্ধারকারীরা। সে উদয়ন এক্সপ্রেস ট্রেনের যাত্রী ছিল বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।

প্রসঙ্গত, সোমবার রাত পৌনে ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নীশিতার মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক যাত্রী। 

মর্মান্তিক এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ও রেলওয়ে থেকে চারটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রাতেই রেল কর্তৃপক্ষ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নিয়ে উদ্ধার কাজ শুরু করেন। পরে ফায়ার সার্ভিস, সিভিল ডিফেন্স ও পুলিশ সদস্যরা উদ্ধার কাজে অংশ নেন।

মঙ্গললবার সকালে স্কাউট সদস্য ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উদ্ধার কাজে অংশ নিয়েছেন।