অনশনে যাওয়া আরও এক পাটকল শ্রমিকের মৃত্যু

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০১৯     আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯   

খুলনা ব্যুরো

অনশনে যোগ দেওয়া শ্রমিকরা- ফাইল ছবি

অনশনে যোগ দেওয়া শ্রমিকরা- ফাইল ছবি

খুলনায় আমরণ অনশন কর্মসূচিতে যোগ দিয়ে অসুস্থ হওয়া আরও এক পাটকল শ্রমিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রোববার সকাল সাড়ে ৭টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যাওয়া শ্রমিকের নাম সোহরাব হোসেন। তিনি প্লাটিনাম জুবলি জুট মিলে মেকানিক্যাল বিভাগের কাজ করতেন।

এর আগে ১২ ডিসেম্বর সন্ধ্যায় আমরণ অনশনে কর্মসূচিতে অসুস্থ হয়ে মারা যান প্লাটিনাম জুবিলী জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আবদুস সাত্তার।

প্লাটিনাম জুট মিল সিবিএ সভাপতি সাহানা শারমীন জানান, ১০ ডিসেম্বর থেকে শুরু হওয়া অনশন কর্মসূচিতে যোগ দিয়েছিলেন সোহরাব হোসেন। অনশন চলাকালে অসুস্থ হয়ে পড়লে তাকে খালিশপুর এলাকার মনীষা ক্লিনিকে ভর্তি করা হয়। সুস্থ হয়ে গত ১৪ ডিসেম্বর মিলে কাজে যোগ দেন তিনি।

তিনি জানান, রোববার ভোরে নিউজপ্রিন্ট মিল গেটের নিজ বাসায় আবার অসুস্থ হয়ে পড়েন সোহরাব হোসেন। ভোর সাড়ে ৬টার দিকে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৭টার দিকে মারা যান তিনি।

শ্রমিকরা জানান, মজুরি কমিশন বাস্তবায়ন, পাটখাতে মজুরি বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে গত ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন কমর্সূচি শুরু করেন পাটকল শ্রমিকরা। ১৩ ডিসেম্বর মধ্যরাতে তারা অনশন কর্মসূচি স্থগিত করেন।  শনিবার ও রোববার পাটকলগুলো চালু ছিলো। শ্রমিকরাও কাজে যোগ দিয়েছেন।