ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

প্রশ্নের উত্তর না দিয়েই সংবাদ সম্মেলন থেকে চলে গেলেন এমপি মোস্তাফিজ

প্রশ্নের উত্তর না দিয়েই সংবাদ সম্মেলন থেকে চলে গেলেন এমপি মোস্তাফিজ

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২০ | ০৭:২৬

চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের সমাবেশে হামলা ও মুক্তিযোদ্ধা নিয়ে বিতর্কিত মন্তব্যের বিষয়ে নিজ অবস্থান জানাতে সংবাদ সম্মেলনে এসে কোনো প্রশ্নের উত্তর না দিয়েই চলে গেলেন চট্টগ্রামের বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মৌলানা আকরাম খা মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে নিজেকে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বলে দাবি করে তিনি বলেন, 'একটি গোষ্ঠী ও কিছু ভুয়া মুক্তিযোদ্ধা মিলে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।'

এর আগে তিনি চট্টগ্রামের স্থানীয় এক সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে বাঁশখালীতে কোনো মুক্তিযুদ্ধ হয়নি এবং ডা. আলী আশরাফ কোনো মুক্তিযোদ্ধা নন বলে মন্তব্য করছিলেন। তবে এদিন সংবাদ সম্মেলনে ডা. আলী আশরাফকে বীর মুক্তিযোদ্ধা বলে সম্বোধন করেন মোস্তাফিজুর রহমান চৌধুরী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার প্রথম প্রতিবাদকারী মৌলভী সৈয়দের বড় ভাই ডা. আলী আশরাফের গার্ড অব অনার না দেওয়ায় তার সম্পৃক্ততা এবং ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধাদের সমাবেশে এমপির অনুসারীদের হামলার বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন শুরু করলেই কোনো উত্তর না দিয়েই এদিন সংবাদ সম্মেলন স্থান ত্যাগ করেন এই সংসদ সদস্য।

চট্টগ্রামের বাঁশখালীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের মৃত্যুতে গার্ড অব অনার না দেওয়ায় ফের আলোচনায় আসেন এমপি মোস্তাফিজুর রহমান। এরপর গত ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধাদের সমাবেশে পৌর মেয়র সেলিমুল হক ও এমপির পিএস রাসেলের নেতৃত্বে এমপির অনুসারীরা মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও সাংবাদিকদের ওপর হামলা করে। এতে মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্‌ফর আহাম্মদ, মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদসহ অর্ধশত ব্যক্তি আহত হন।

এছাড়া পছন্দমতো নির্বাচনী কর্মকর্তা নিয়োগ না দেওয়ায় উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মারধর, চাচাকে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতানো, নামে-বেনামে টিআর-কাবিখার টাকা লুট, জামায়াতপ্রীতিসহ নানা অভিযোগে বিতর্কে আছেন এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

আরও পড়ুন

×