ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ঘনকুয়াশা ও মেঘের আড়ালে সূর্য 

পঞ্চগড়

ঘনকুয়াশা ও মেঘের আড়ালে সূর্য 

ঘনকুয়াশা ও হিমশীতল বাতাসে দুর্ভোগ বেড়েছে পঞ্চগড়ে

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪ | ১২:২৮

১০ এর নিচেই রয়েছে পঞ্চগড়ের সর্বনিম্ন তাপমাত্রা। অব্যাহত রয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। তবে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়লেও বেড়েছে ঘনকুয়াশা আর হিমশীতল বাতাস। এতে কনকনে শীতে দুর্ভোগ আরও বেড়েছে।

শুক্রবার সকাল ৯টায় সর্বনিম্ন ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে দুই সপ্তাহ ধরেই ঠিকমতো সূর্যের দেখা মিলছে না। হঠাৎ রোদের দেখা মিললেও তাপ ছড়ানোর আগেই সূর্য ঘনকুয়াশা আর মেঘের আড়ালে ঢেকে যায়। দিনভর উত্তরের হিমশীতল বাতাসে দুর্ভোগ বেড়েছে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষের। বেশি দুর্ভোগে পড়েছেন রিকশা ভ্যান চালক, কৃষি শ্রমিকসহ কর্মজীবী মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, মেঘাচ্ছন্ন আকাশ আর ঘনকুয়াশার কারণে প্রায় দুই সপ্তাহ ধরে ঠিকমতো সূর্যের দেখা নেই। শুক্রবার সর্বনিম্ন ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা রেকর্ড করা হয় ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন

×