ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

নানা আয়োজনে খুলনায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

নানা আয়োজনে খুলনায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের নেতৃত্বে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। ছবি: সমকাল

খুলনা ব্যুরো

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ১৬:২৯ | আপডেট: ০৭ মার্চ ২০২৪ | ১৭:২৩

খুলনায় নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের স্মৃতি বিজড়িত ‘৭ই মার্চ দিবস-২০২৪’ উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে সূর্যোদয়ের পর পরই সব সরকারি-আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

আজ বৃহস্পতিবার সকালে খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, কেডিএ, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান, পেশাজীবী সংগঠন এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

এর আগে সকালে সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের নেতৃত্বে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালিতে সরকারি দপ্তরসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। 

জেলা প্রশাসনের উদ্যোগে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক। জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার দপ্তরের উপপরিচালক মো. ইউসুপ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. ফিরোজ শাহ, কেএমপি’র পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি নওরোজ হাসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির ও সরদার মাহাবুবার রহমান।

খুলনা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসন কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সন্ধ্যা সাড়ে ৬টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া খুলনা বিশ্ববিদ্যালয়, কুয়েটসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর বিস্তারিত কর্মসূচি পালন করেছে।

আরও পড়ুন

×