জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকার তেজগাঁয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উন্মোচিত হলো। শনিবার এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ১৫ ফুট দীর্ঘ ভাস্কর্যটি উন্মোচন করেন। ডাক অধিদপ্তরের পোস্টাল সর্টিং সেন্টারের সামনে সাত ফুট বেদীর ওপর বঙ্গবন্ধুর পূর্ণ অবয়বের এই ভাস্কর্যটি নির্মিত হয়েছে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি আমাদের সাহস, দ্রোহ আর সংগ্রামের প্রেরণার জন্য বঙ্গবন্ধুকে অধ্যয়ন করা জরুরি। তিনি বলেন, একজন বঙ্গবন্ধু ছিলেন বলেই আমরা সংগঠিত হতে পেরেছিলাম। পৃথিবীর অনেক দেশ সফল হতে পারেনি কারণ তাদের একজন বঙ্গবন্ধু নেই বলে।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর-রহমান বলেন, জাতির পিতার আদর্শকে প্র্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দিতে হবে।
ডাক অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্র বলেন, এই ভাস্কর্য মহান মুক্তিযুদ্ধে ডাক বিভাগের অবদানকে তুলে ধরবে।
অনুষ্ঠানে টেলিযোগাযোগ বিভাগের অধীনস্থ সংস্থাগুলোর প্রধানসহ কর্মকর্তা-কর্মচারী সরাসরি ও ডিজিটাল প্লাটফর্মে সংযুক্ত ছিলেন।
এরআগে জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে শেরে বাংলা নগরের ডাক ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর নেতৃত্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীনস্থ সংস্থার প্রতিনিধিরা শ্রদ্ধার্ঘ নিবেদন করেন।