ভালোবাসার জায়গা থেকেই গান করা। তাই নিজের চিরচেনা এ ভুবনে ফিরতে সবসময়ই ভালো লাগে। তাই তো বারবার ফিরে আসি এ ভুবনে। আগের সব গানের মতো নতুন এ গানটিও শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে। প্রায় দুই বছর পর আবারও গানে কণ্ঠ দিলেন প্রয়াত অভিনেতা বুলবুল আহমেদের মেয়ে মডেল-অভিনেত্রী ঐন্দ্রিলা আহমেদ। নতুন গান 'শেষের কবিতা' নিয়ে এভাবে অনুভূতির কথা জানালেন তিনি। এটি লিখেছেন ও সুর করেছেন ফয়সাল আহমেদ। সংগীতায়োজনে ছিলেন আমজাদ হোসেন। সম্প্রতি গানটির রেকর্ডিং শেষ হয়েছে বলে জানান ঐন্দ্রিলা।

সর্বশেষ ২০১৮ সালের মার্চে বুলবুল আহমেদকে নিয়ে 'উত্তরসূরি' শিরোনামে একটি গানে কণ্ঠ দিয়েছিলেন তিনি। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথাও লিখেছিলেন তিনি। 'উত্তরসূরি' প্রকাশ হয় ওই বছর বাবা দিবসে।

গান প্রসঙ্গে তিনি আরও বলেন, 'অনেক দিন পর নতুন গানে কণ্ঠ দিলাম। গানের কথা অনেক সুন্দর। সুরও হয়েছে চমৎকার। সঙ্গে থাকছে মিউজিক ভিডিও। শিগগিরই এর দৃশ্যধারণ করা হবে। রোমান্টিক গানটি নিয়ে আমি বেশ আশাবাদী।' ভিডিও নির্মাণ করবেন মনজু আহমেদ। প্রকাশ হবে জি-সিরিজের ব্যানারে। এ ছাড়া নাগরিক টিভিতে 'রান্নার এক্সপার্ট' শিরোনামে একটি রান্নার অনুষ্ঠান উপস্থাপনা করছেন ঐন্দ্রিলা। এ প্রসঙ্গে তিনি বলেন, "রান্নাবিষয়ক অনুষ্ঠান 'রান্নার এক্সপার্ট'-এর ৫০ পর্বের শুটিং শেষ করেছি। এখানে শোবিজের নানা অঙ্গনের তারকারা হাজির হন প্রতি পর্বে। সামনে শুরু হবে নতুন লটের শুটিং। উপস্থাপনা করে অন্যরকম আনন্দ পাই। 'রান্নার এক্সপার্ট' অনুষ্ঠানটি ভিন্নধারার বলে উপস্থাপনার জন্য রাজি হয়েছি। এরই মধ্যে অনেক পর্ব প্রচার হয়েছে। বেশ সাড়া পাচ্ছি।"

উপস্থাপনার পাশাপাশি মাঝেমধ্যে অভিনয়ও করছেন তিনি। বাবার হাতেগড়া প্রযোজনা প্রতিষ্ঠান 'ত্রয়ী চিত্রম' নিয়েও নতুন আঙ্গিকে কাজ শুরু করেছেন। এরই মধ্যে একজন বিজ্ঞাপন নির্মাতা হিসেবে ঐন্দ্রিলার অভিষেক হয়েছে। ওই প্রতিষ্ঠান থেকে আইসিটি বিষয়ক চারটি বিজ্ঞাপনের নির্দেশনা দিয়েছেন তিনি। ঐন্দ্রিলার ভাষ্য, অভিনয়ের বাইরেও আমার আলাদা একটা জগৎ আছে। চাকরি ও সাংসারিক ব্যস্ততা রয়েছে। সবকিছু সামলে নিয়ে অভিনয় করছি। ভালো কাজ নিয়েই দর্শকের সামনে হাজির হতে স্বাচ্ছন্দ্য পাই। অনেক কাজ আমাকে করতে হবে- ক্যারিয়ারের এ সময়ে এসে এমন ভাবনা আমার নেই। সবসময় ভালো কাজের অপেক্ষায় থাকি।

বিষয় : ঐন্দ্রিলা আহমেদ

মন্তব্য করুন