ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

আদভানিকে ‘ভারতরত্ন’ প্রদান আমার জন্য খুবই আবেগপূর্ণ মুহূর্ত: মোদি

লালকৃষ্ণ আদভানিকে ‘ভারতরত্ন’ দেওয়ার ঘোষণা মোদির

লালকৃষ্ণ আদভানিকে অভিনন্দন জানাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১২:৪১ | আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৩:২১

বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আদভানি সর্বোচ্চ বেসামরিক পদক ‘ভারতরত্ন’ সম্মাননা পাচ্ছেন। শনিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স হ্যান্ডেলে অফিসিয়াল অ্যাকাউন্টে এ ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি লিখেছেন, আদভানিকে ভারতের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ভারতরত্ন দেওয়া হবে। এই সম্মান প্রদানের কথা জানাতে সাবেক উপ-প্রধানমন্ত্রী আদভানির সঙ্গে কথাও বলেছি। এই সম্মানে ভূষিত হওয়ার জন্য তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছি। 

লালকৃষ্ণ আদভানির সঙ্গে তোলা এই ছবি এক্স হ্যান্ডেলে অফিসিয়াল অ্যাকাউন্টে ট্যাগ করেছেন মোদি

নরেন্দ্র মোদি লিখেছেন, ‘তাঁকে (লালকৃষ্ণ আদভানি) ভারতরত্ন পদক প্রদান আমার জন্য খুবই আবেগপূর্ণ মুহূর্ত।’ নরেন্দ্র মোদি আদভানির সঙ্গে দুটি ছবিও ট্যাগ করেছেন পোস্টে।

ভারতীয় জনতা পার্টির ৯৭ বছর বয়সী প্রবীণ রাজনীতিবিদ আদভানির প্রতি শ্রদ্ধা জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী আরও লিখেছেন, তিনি আমাদের সময়ের সবচেয়ে সম্মানিত রাষ্ট্রনায়কদের একজন। ভারতের উন্নয়নে তাঁর অবদান স্মরণীয়। তাঁর এমন একটি জীবন যিনি তৃণমূলে কাজ করা থেকে শুরু করে দেশের উপ-প্রধানমন্ত্রী হিসেবে জাতির সেবা করেছেন। 

 

 

‘তিনি আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইএন্ডবি মন্ত্রী হিসেবেও নিজেকে আলাদা হিসেবে প্রমাণ করেছেন। তাঁর সংসদীয় ভূমিকা সবসময়ই অনুকরণীয়, তিনি অন্তর্দৃষ্টিতে পূর্ণ সমৃদ্ধ।’ বলেন নরেন্দ্র মোদি। 

 

তিনি বলেছেন, জনজীবনে আদভানি স্বচ্ছতা ও সততার প্রতি অটল ছিলেন যা রাজনৈতিক নীতিশাস্ত্রে একটি অনুকরণীয় মান স্থাপন করেছে। জাতীয় ঐক্য ও সাংস্কৃতিক পুনরুত্থানের জন্য তিনি অতুলনীয় চেষ্টা চালিয়ে গেছেন। তাঁকে ‘ভারতরত্ন’ প্রদান আমার জন্য খুবই আবেগঘন মুহূর্ত। আমি সবসময় এটিকে আমার বিশেষত্ব হিসেবে বিবেচনা করব যে, আমি তাঁর সঙ্গে যোগাযোগ করার এবং তাঁর কাছ থেকে শেখার অগণিত সুযোগ পেয়েছি।

আরও পড়ুন

×