জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে দলে হঠাৎ করেই যোগ দিচ্ছেন পেসার এবাদত হোসেন ও ব্যাটার নাঈম শেখ। দলের সঙ্গে যোগ দিতে রাতেই জিম্বাবুয়ের উদ্দেশ্যে উড়াল দেবেন এই দুই ক্রিকেটার। বিসিবি পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

একের পর এক ক্রিকেটাররা ইনজুরিতে পড়ায় বিকল্প হিসেবে তাদের জিম্বাবুয়ে পাঠানো হচ্ছে। ওপেনার লিটন দাস ইনজুরিতে পড়ে সফর থেকে ছিটকে গেছেন। তার পরিবর্তে ওপেনার নাঈমকে দলে ডেকেছেন বিসিবির নির্বাচকরা। বাঁহাতি পেসার শরিফুল ইসলাম চোট পাওয়ায় নাঈমের সঙ্গী হচ্ছেন এবাদত হোসেন। শনিবার সন্ধ্যায় ঢাকা ছাড়বেন এই দুই ক্রিকেটার।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডে হারের দিন চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন ইনফর্ম ব্যাটার লিটন দাস। বাংলাদেশ ইনিংসে সিকান্দার রাজার করা ৩৪তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নেয়ার জন্য ছুটছিলেন, ক্রিজে পৌঁছানোর আগেই ব্যথা অনুভব করলে মাঠে শুয়ে পড়েন তিনি। পরে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন। 

তিন থেকে চার সপ্তাহ লিটনকে বিশ্রামে থাকতে হবে বলে জানিয়েছেন দলের ফিজিও মোসাদ্দেল আলফা সানি, 'স্ক্যান রিপোর্টে গ্রেড-২ মাসল স্ট্রেইন ধরা পড়েছে। এ ধরনের চোট থেকে সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ লেগে যায়। এই সিরিজে আমরা তাকে পাচ্ছি না।'

এর আগে চোটের সিরিজ শেষ হয়ে গেছে নুরুল হাসান সোহানের। স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়ানডে সিরিজ দিয়ে ঘুরে দাঁড়ানোর আশা ছিল বাংলাদেশের। কিন্তু প্রথম ওয়ানডেতেই লজ্জার হারের সাক্ষী টিম টাইগার্স। এই পরাজয়ও এসেছে স্বাগতিকদের বিপক্ষে ৯ বছর ও ১৯ ম্যাচ পর।