ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ওয়ালটন-সমকাল ক্রিকেট বিশ্বকাপ কুইজ-২০২৩

বিশ্বকাপ কুইজ: রেফ্রিজারেটর জিতলেন কাকলি

বিশ্বকাপ কুইজ: রেফ্রিজারেটর জিতলেন কাকলি

সমকাল কার্যালয়ে সমকাল-ওয়ালটন বিশ্বকাপ কুইজের লটারি অনুষ্ঠিত। ছবি: সমকাল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:২৫ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:৩২

দেড় মাসের ক্রিকেটযুদ্ধ। ভারতে গত বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের ১০ দলের ৪৮ ম্যাচের জমজমাট লড়াইয়ে পাঠকের জন্য নানা আয়োজন করেছিল দেশের শীর্ষস্থানীয় দৈনিক সমকাল। সে সময় দুই পর্বের ওয়ালটন-সমকাল ক্রিকেট বিশ্বকাপ কুইজের ব্যবস্থা করা হয়েছিল। 

ক্রিকেট-সংশ্লিষ্ট নানা প্রশ্নের উত্তর পাঠাতে সমকাল পাঠকরা কুইজে অংশ নিয়েছিলেন। দেশের বিভিন্ন জায়গা থেকে অসংখ্য পাঠকের পাঠানো কুইজের উত্তর জমা পড়ে সমকাল কার্যালয়ে থাকা কুইজ বক্সে। প্রায় তিন মাস পর গতকাল সমকাল কার্যালয়ে হয়েছে দুই পর্বের কুইজের ড্র।

ওয়ালটন-সমকাল ক্রিকেট বিশ্বকাপ কুইজের প্রথম পর্বে প্রথম পুরস্কার রেফ্রিজারেটর জিতেছেন কুষ্টিয়ার মোসা. কাকলি খাতুন। দ্বিতীয় পর্বের লটারিতে বিজয়ী ভাগ্যবান হলেন ঢাকার মো. মিজানুর রহমান। তিনি জিতেছেন ওয়ালটন ৪৩ ইঞ্চি এলইডি টেলিভিশন।

ওয়ালটন-সমকাল ক্রিকেট বিশ্বকাপ কুইজের দুই পর্বে সমান পাঁচটি ক্যাটেগরিতে পুরস্কার দেওয়া হয়। প্রথম পর্বের দ্বিতীয় পুরস্কার ওয়ালটন ৩২ ইঞ্চি এলইডি টিভি জেতেন ঢাকার নজরুল ইসলাম। তৃতীয় পুরস্কার ২৪ ইঞ্চি এলইডি টেলিভিশন জেতেন ঢাকার তানভীর মাহমুদ। আর দ্বিতীয় পর্বে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার দেওয়া হয়েছে ৩২ ও ২৪ ইঞ্চি এলইডি টিভি। 

দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছেন যথাক্রমে ঢাকার লিমন ও আল আমিন। সোমবার কুইজের লটারির ড্র অনুষ্ঠানে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিল্টন। এডিশনাল অপারেটিভ ডিরেক্টর অগাস্টিন সুজন এবং সিনিয়র ডেপুটি ডিরেক্টর আবদুল্লাহ আল-মামুন। 

সমকালের পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা সম্পাদক শরীফুল ইসলাম, উপসম্পাদক শাহেদ চৌধুরী, সহযোগী সম্পাদক জাকির হোসেন, জিএম মার্কেটিং ফরিদুল ইসলাম, জিএম সার্কুলেশন হারুনুর রশিদ, ক্রীড়া সম্পাদক সঞ্জয় সাহা পিয়াল, ডিজিএম মার্কেটিং মো. শহিদুল আকন, ডেপুটি ম্যানেজার মার্কেটিং মো. নজরুল ইসলাম এবং আইটি ম্যানেজার শামসুজ্জামান খান।

প্রথম পর্ব; বিজয়ী যারা
প্রথম পুরস্কার : ওয়ালটন রেফ্রিজারেটর; বিজয়ী- মোসা : কাকলি খাতুন, কুষ্টিয়া
দ্বিতীয় পুরস্কার : ওয়ালটন ৩২ ইঞ্চি এলইডি টিভি; বিজয়ী- নজরুল ইসলাম, ঢাকা
তৃতীয় পুরস্কার : ওয়ালটন ২৪ ইঞ্চি এলইডি টিভি; বিজয়ী- তানভীর মাহমুদ, ঢাকা
চতুর্থ পুরস্কার : ওয়ালটন রাইস কুকার (৫টি), বিজয়ী- মো. ইমরান, চট্টগ্রাম; মো. সুরোজ হোসেন, ঠাকুরগাঁও; নুসরাত, ফেনী; কাজী মাহিব জামাল, নড়াইল ও ফাতেমা, ঢাকা।
পঞ্চম পুরস্কার : ওয়ালটন ব্লেন্ডার (৫টি); বিজয়ী- শাহরিয়া, ঢাকা; লুৎফুর রহমান, ঢাকা; জান্নাতুল নায়ীম, ঢাকা; হাবিব, ঢাকা ও মনিরুল, ঢাকা।

দ্বিতীয় পর্ব; বিজয়ী যারা: 
প্রথম পুরস্কার : ওয়ালটন ৪৩ ইঞ্চি এলইডি টিভি; বিজয়ী- মো. মিজানুর রহমান, ঢাকা
দ্বিতীয় পুরস্কার : ওয়ালটন ৩২ ইঞ্চি এলইডি টিভি, বিজয়ী- লিমন, ঢাকা
তৃতীয় পুরস্কার : ওয়ালটন ২৪ ইঞ্চি এলইডি টিভি; বিজয়ী- আল আমিন, ঢাকা
চতুর্থ পুরস্কার : ওয়ালটন গ্যাস স্টোভ (৫টি); বিজয়ী- আলী রাজা, ঢাকা; ইমাম, চট্টগ্রাম; মো. শাহরিয়া শুভ, বরগুনা; মীর ফাতেমা, সাভার ও মাহিনুর জান্নাত, কুমিল্লা
পঞ্চম পুরস্কার: ওয়ালটন রাইস কুকার (৫টি); বিজয়ী- রাজীব চক্রবর্তী, চট্টগ্রাম; সামিয়া, সাভার; কামরুল ইসলাম, পটুয়াখালী; সিয়াম, ঢাকা ও মো. বাদশা, ঢাকা।

আরও পড়ুন

×