ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

বেতন বৃদ্ধি চান নির্বাচকরা, এখন কত বেতন তাদের 

বেতন বৃদ্ধি চান নির্বাচকরা, এখন কত বেতন তাদের 

ছবি: ফাইল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ১৬:২৩ | আপডেট: ০৭ মার্চ ২০২৪ | ১৯:২৩

বিসিবির প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন গাজী আশরাফ হোসেন লিপু। বেতন ও সুযোগ-সুবিধা বৃদ্ধি করে তাকে বিসিবির পদে বসানো হয়েছে। আগের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সর্বশেষ বেতন ছিল মাসিক ১ লাখ ৮২ হাজার টাকা। 

প্রধান নির্বাচক হিসেবে সাবেক অধিনায়ক ও বিসিবির সাবেক পরিচালক লিপুর বেতন ধরা হয়েছে মাসিক ৩ লাখ টাকা। এছাড়া সার্বক্ষণিক গাড়ি ও দেশ-বিদেশের সফরে বিসিবির পরিচালকদের সমান সুযোগ-সুবিধা পাবেন তিনি। ওই হিসেবে বেতন বাড়েনি নির্বাচক প্যানেলের অপর দুই সদস্য আব্দুর রাজ্জাক ও হান্নান সরকারের। 

রাজ্জাক বিসিবির থেকে মাসিক এক লাখের কিছু বেশি বেতন পেতেন। এখনও তাই  পান। হাবিবুল বাশার দেড় লাখ টাকার মতো বেতন পেতেন। তার জায়গায় প্যানেল ঢোকা হান্নান সরকারের বেতন রাজ্জাকের চেয়ে বেশি নয়। তারা দুই লাখ টাকা বেতন চেয়েছেন। ক্রিকেট পরিচালনা বিভাগ রাজ্জাককে দুই লাখ ও হান্নানকে দেড় লাখ টাকা বেতনে দেওয়ার প্রস্তাব করেছেন বলে জানা গেছে।    

কিন্তু তাদের বেতন বৃদ্ধির আলাপ-আলোচনা হলেও বাস্তবায়ন নেই। প্রধান নির্বাচক লিপু তার প্যানেলের রাজ্জাক ও হান্নানের বেতন বৃদ্ধির অনুরোধ করেছেন বিসিবির কাছে। বোর্ড সিইও নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ইসমাইল হায়দার মল্লিকের কাছে তুলেছিলেন। কিন্তু ওই প্রস্তাব ফাইলবন্দী হয়ে আছে। 

বিসিবি সূত্রে জানা গেছে, বিষয়টি জানার পর দুই নির্বাচকের মধ্যে হতাশা কাজ করছে। বেতন না বাড়ালে নির্বাচকের চাকরিতে নাও থাকতে পারেন রাজ্জাক-হান্নান জুটি। বোর্ড সিইও সুজন বলেন, ‘বিষয়টি বোর্ডের অভ্যন্তরীণ এবং নীতিনির্ধারকরা সিদ্ধান্ত নিয়ে থাকেন। এ কারণে আমি মন্তব্য করতে পারছি না।’ 

আরও পড়ুন

×