ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

ইংলিশদের ধসিয়ে ভারতের ঝড় 

ইংলিশদের ধসিয়ে ভারতের ঝড় 

ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় শুভমন গিল। ছবি: এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ১৭:৫৮

স্বাগতিক ভারতের বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেছিল ইংল্যান্ড। কিন্তু মিডল অর্ডারে আট রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে দুইশ’ রানের পরই অলআউট হয়েছে সফরকারীরা। জবাব দিতে নেমে ঝড়ো ব্যাটিং করে রান নাগালে এনে দিন শেষ করেছে ভারত। 

ধর্মশালায় ৬৪ রানে প্রথম এবং ১০০ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড। ১৩৭ রানে পড়ে তাদের তৃতীয় উইকেট। এরপর ১৭৫ রান থেকে ১৮৩ রানের মধ্যে ৮ উইকেট পড়ে যায় আগেই সিরিজ হেরে যাওয়া ইংল্যান্ডের। কুলদীপ যাদব ও রবিশচন্দন অশ্বিনের তোপে ২১৮ রানে অলআউট হয় বেন স্টোকসের দল। 

ইংল্যান্ডের হয়ে ওপেনার জ্যাক ক্রলি ১০৮ বলে ১১টি চার ও একটি ছক্কায় ৭৯ রানের ইনিংস খেলেন। বেন ডাকেট ২৭ রান করেন। জো রুট ২৬ ও বেয়াস্টো ২৯ রানের ইনিংস খেলেন। বেন ফোকস করেন ২৪ রান। 

জবাব দিতে নিতে মাত্র ৩০ ওভার ব্যাট করে ১৩৫ রান করেছে ভারত। ওপেনার জশস্বী জয়সোয়াল ৫৮ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৫৭ রান করে আউট হন।

রোহিত শর্মা ৮৩ বলে ৫২ রানের হার না মানা ইনিংস খেলেন। তার ব্যাট থেকে ছয়টি চার ও দুটি ছক্কা আসে। ভারতীয় অধিনায়কের সঙ্গে দিন শেষ করা শুভমন গিল ৩৯ বলে দুটি করে চার ও ছক্কায় ২৬ রান করেন। ইংল্যান্ডের প্রথম ইনিংস থেকে ভারত ৮৩ রানে পিছিয়ে আছে। এর আগে ভারতের হয়ে ৫ উইকেট নেন বাঁ-হাতি লেগ স্পিনার কুলদীপ যাদব। অভিজ্ঞ অফ স্পিনার রবিশচন্দন অশ্বিন দখল করেন ৪ উইকেট। 

আরও পড়ুন

×