ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

কিউইদের হতাশায় ডুবিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

কিউইদের হতাশায় ডুবিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

ছবি- ক্রিকইনফো

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৪ | ১৬:০৭

দুই টেস্টের সিরিজ জিততে দ্বিতীয় টেস্ট জয়ের জন্য তাদের লক্ষ্য ছিল ২৭৯ রানের। আগের দিন ৭৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপেই ছিল তারা। চতুর্থ দিন ৮০ রানে পড়েছে পঞ্চম উইকেট! কঠিন সেই পরিস্থিতি থেকে রোমাঞ্চকর এক জয় ছিনিয়ে এনেছে অস্ট্রেলিয়া দল। থ্রিলারে পরিণত হওয়া ক্রাইস্টাচার্চ টেস্টে তারা নিউজিল্যান্ডকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়েছে।

অস্ট্রেলিয়াকে উদ্ধার করেন অ্যালেক্স ক্যারি আর মিচেল মার্শ। দুজনে খেললেন ১৪০ রানের পার্টনারশিপে। ৮০ রান করা মিচেল মার্শ ফিরতেই পরের বলেই বেন সিয়ার্স তুলে নেন মিচেল স্টার্ককে। ২২০ রানে জোড়া উইকেট শিকারের পর কিছুটা হলেও আত্মবিশ্বাস ছিল কিউইদের মাঝে। তবে কামিন্স এসে ভেস্তে দিলেন সব পরিকল্পনা।

ক্যারিকে অবশ্য আউট করা যায়নি। তিনি ১৫টি চারে ৯৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে কামিন্স অপরাজিত থাকেন ৪ চারে ৩২ রানে। দলকে জেতানোর পথে সপ্তম উইকেটে তারা দুজন ৬১ রানের জুটি গড়েন। বল হাতে সিয়ার্স ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন ম্যাট হেনরি। ১টি উইকেট নেন টিম সাউদি।

অপরাজিত ৯৮ রান ও ১০ ক্যাচ নিয়ে ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ার ক্যারি। আর সব মিলিয়ে ১০১ রান ও ১৭ উইকেট শিকার করে সিরিজ সেরা হন নিউ জিল্যান্ডের হেনরি।

এই ম্যাচে জয়ের পরেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তিনেই থাকতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। স্লো ওভার রেটের কারণে ১০ পয়েন্ট হারিয়ে বিপাকে আছে তারা। আর পাঁচ ম্যাচে ৩ জয় নিয়ে তালিকায় দুইয়ে থাকছে নিউজিল্যান্ড।

আরও পড়ুন

×