ঢাকা রবিবার, ২৬ মে ২০২৪

দুই সাংবাদিকের বিরুদ্ধে জাভির মামলা 

দুই সাংবাদিকের বিরুদ্ধে জাভির মামলা 

বার্সা কোচ জাভি। ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪ | ১১:২১

মিথ্যা তথ্য ছড়ানোয় স্প্যানিশ দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ। সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে এই খবর।

জাভির মামলা করার বিষয়ে তার ক্লাব বার্সেলোনা তাকে সমর্থন দিচ্ছে। জাভির অভিযোগ সংবাদ মাধ্যম এল পাইস-এর সাংবাদিক জাবোইস ও জাভিয়ের মিগুয়েল রেডিও শো এল লারগুইরোতে অসত্য বলেছেন। 

ওই রেডিও শো’তে সাংবাদিক দাবি করেছেন, জাভি তাকে গোপনে একটি প্রতিবেদন প্রকাশ করার জন্য একাধিকবার চাপ প্রয়োগ করেছেন। সামাজিক মাধ্যমের ইনবক্সে দেওয়া জাভির বার্তাগুলো ছিল অনৈতিক এবং আচরণ ছিল অপমানজনক। 

রেডিও শো’তে জাবোইস বলেন, ‘জাভি আমাকে কিছু বার্তা দিয়েছিলেন, কী সেগুলো আমি বলবো না। কারণ এগুলো খুবই ব্যক্তিগত এবং কিছুটা নোংরা কথা-বার্তা ছিল। আমি সেগুলো সবার সামনে বলতে পারবো না।’ 

ওই সাংবাদিক তার এক প্রতিবেদনে দাবি করেন, জাভিকে তিনি তার প্রতিবেদন দ্বারা খুশি করতে পারেননি। তবে বার্সা বিবৃতি দিয়ে জানিয়েছে, জাভির পক্ষ থেকে সরাসরি ওই সাংবাদিকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে এমন কোন প্রমাণ নেই। বার্সা ওই সাংবাদিকের মন্তব্যকে চ্যালেঞ্জও করেছে।

এছাড়া সাংবাদিক জাবোইস বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগের ‘ভাঁড়’ অ্যাখ্যা দিয়েছেন তার প্রতিবেদনে। যা নিয়ে প্রতিক্রিয়ায় বার্সা কোচ জাভি বলেন, ‘খেলোয়াড়দের আমি শান্ত থাকতে বলবো, এই প্রতিবেদনের জন্য কেউ মারা যাবে না। সংবাদ মাধ্যম আমাদের চ্যাম্পিয়ন্স লিগের ভাঁড় বলেছে। এটা অনৈতিক সমালোচনা। আমরা কি এখনও ভাঁড় নাকি?’

আরও পড়ুন

×