ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

গ্রানাডার জালে চ্যাম্পিয়ন রিয়ালের এক হালি গোল

গ্রানাডার জালে চ্যাম্পিয়ন রিয়ালের এক হালি গোল

ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২৪ | ১১:৫২

লা লিগার শিরোপা নিশ্চিত। একই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও নিশ্চিত হয়েছে রিয়াল মাদ্রিদের। অবনমন নিশ্চিত হওয়া গ্রানাডার বিপক্ষে তাই একাদশের নিয়মিত খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছিলো কোচ কার্লো আনচেলত্তি। তাতে জয় পেতে বেগ পেতে হয়নি মাদ্রিদকে। গ্রানাডার জালে এক হালি গোল দিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে লা লিগার রেকর্ড চ্যাম্পিয়নরা।

শনিবার এস্তাদিও নুয়েভো লস কারমেনেসে গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে ফ্রান্সিসকো গার্সিয়া ও আরদা গুলেরের গোলে এগিয়ে যায় রিয়াল। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন ব্রাহিম দিয়াজ।

চ্যাম্পিয়নদের পেয়ে এদিন ম্যাচ শুরুর আগে রিয়াল মাদ্রিদকে গার্ড অব অনার দেয় রেলিগেশন জোনে থাকা গ্রানাডা। লস কারমেনাসে গোল পেতে লস ব্লাঙ্কোসদের অপেক্ষা করতে হয় ৩৮ মিনিট পর্যন্ত। সেই ডেডলক ভাঙেন ফ্রান গার্সিয়া। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে তার পাস থেকেই ব্যবধান দ্বিগুণ করেন আর্দা গুলের। বিরতির পর দাপট দেখান ব্রাহিম দিয়াস। ৯  মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন  এই ফরোয়ার্ড।

এনিয়ে টানা ২৬ ম্যাচ অপরাজিত থাকল রিয়াল। ৩৫ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। দুইয়ে থাকা জিরোনার সঙ্গে তাদের ব্যবধান ১৫ পয়েন্টের। অন্যদিকে এই হারে অবনমন নিশ্চিত হলো গ্রানাডার। ৩৫ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৯-এ আছে তারা।

আরও পড়ুন

×