ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

কুকুর লেলিয়ে হিমাদ্রী হত্যা: ৩ আসামির মৃত্যুদণ্ড বহাল

কুকুর লেলিয়ে হিমাদ্রী হত্যা: ৩ আসামির মৃত্যুদণ্ড বহাল

হিমাদ্রি মজুমদার হিমু ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ০৩:১৩ | আপডেট: ০৩ নভেম্বর ২০২২ | ০৩:১৩

চট্টগ্রামে ২০১২ সালে এ লেভেল শিক্ষার্থী হিমাদ্রি মজুমদার হিমু হত্যা মামলার রায়ে ৩ আসামির মৃত্যুদণ্ড বহাল রেখে ও অপর ২ জনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেচ ডেথ রেফারেন্স (ট্রায়াল কোর্টের নথি) এবং নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে আসামিদের আপিল শুনানি শেষে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শাহ সেলিম টিপু, মো. শাহাদাত হোসেন সাজু, জাহেদুল ইসলাম শাওন, মাহবুব আলী খান ড্যানি ও টিপুর ছেলে জুনায়েদ আহমেদ রিয়াদ।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে হাইকোর্ট জাহেদুল ইসলাম শাওন, মাহবুব আলী খান ড্যানি ও জুনায়েদ আহমেদ রিয়াদের মৃত্যুদণ্ডের রায় বহাল রেখেছেন। বেকসুর খালাস দিয়েছেন শাহ সেলিম টিপু ও শাহাদাত হোসেন সাজুকে।

মামলার এজাহারে বলা হয়, ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের 'ফরহাদ ম্যানশন' নামে ১০১ নম্বর বাড়ির চারতলায় হিংস্র কুকুরটি লেলিয়ে দিয়ে হিমুকে নিমর্মভাবে নির্যাতন করা হয়। এক পর্যায়ে কয়েকজন যুবক হিমুকে নিচে ফেলে দেয়। গুরুতর আহত হিমু ২৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান। নিহত হিমু পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের 'এ' লেভেলের শিক্ষার্থী ছিলেন।

আরও পড়ুন

×