ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

একসঙ্গে ৩ নবজাতকের জন্ম, নাম রাখা হলো আলিফ-লাম-মিম

একসঙ্গে ৩ নবজাতকের জন্ম, নাম রাখা হলো আলিফ-লাম-মিম

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩ | ১২:৪২ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ | ১২:৪২

কুড়িগ্রামের ফুলবাড়ীতে একসঙ্গে ৩ নবজাতকের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। গত শনিবার লালমনিরহাট জেলা শহরের একটি বেসরকারি স্বাস্থ্যকেন্দ্রে তাদের জন্ম হয়। ৩ সন্তানের মধ্যে এক ছেলে-দুই মেয়ে। শিশু ৩টির নাম রাখা হয়েছে আলিফ, লাম ও মিম।

প্রসূতিসহ নবজাতকরা সবাই সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ওই গৃহবধূর নাম শারমিন বেগম। তিনি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের জাকলাটারি (ছড়ারপার) গ্রামের রাশিদুল ইসলামের স্ত্রী। রাশিদুল পেশায় একজন রাজমিস্ত্রী।

জানা যায়, কয়েকদিন আগে শারমিনের আল্ট্রাসনোগ্রাম করানো হয়। এ সময় চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে জানান, শারমিনের গর্ভে জমজ সন্তান রয়েছে। পরে তাকে লালমনিরহাটের একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করানো হয়। সেখানে শনিবার রাত সাড়ে ১০টার দিকে সিজারের মাধ্যমে ৩ সন্তানের জন্ম দেন শারমিন। পরে পরিবারের সদস্যরা আলিফ, লাম ও মিম নামে ওই ৩ সন্তানের নামকরণ করেন।

চিকিৎসক রিজিয়া আক্তার বলেন, আমার হাতে সিজারের মাধ্যমে এই প্রথম ৩ সন্তান জন্ম নিল। শিশুদের বয়স কম হওয়ায় তাদের উন্নত চিকিৎসার প্রয়োজন।

শিমুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান শরিফুল আলম মিয়া সোহেল জানান, প্রয়োজন হলে ইউনিয়ন পরিষদ থেকে ওই পরিবারটিকে আর্থিক সহায়তা করা হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিব্বির আহমেদ জানান, খবর পেয়ে ওই দম্পতিসহ সন্তানদের দেখার জন্য হাসপাতালে গিয়েছি। এ সময় ওই পরিবারকে কিছু আর্থিক সহযোগিতা করা হয়েছে। এ ছাড়া ওই গৃহবধূকে মাতৃভাতা দেওয়া হবে।

আরও পড়ুন

×