ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

নাসিক কাউন্সিলর সামসুজ্জোহা সাময়িক বরখাস্ত

নাসিক কাউন্সিলর সামসুজ্জোহা সাময়িক বরখাস্ত

কাউন্সিলর মো. সামসুজ্জোহা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১২ মে ২০২৪ | ২২:৪৯

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সামসুজ্জোহাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। টিসিবির পণ্য বিতরণে অনিয়ম, এতে বাধা দেওয়ায় অপর এক কাউন্সিলরকে (সংরক্ষিত) শারীরিক আঘাতের অভিযোগ উঠলে তদন্তে নেমে সত্যতা পায় মন্ত্রণালয়ের কমিটি। পরে তাঁকে বরখাস্ত করা হয়।

রোববার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

৫ মার্চ সন্ধ্যায় ২৬ নম্বর ওয়ার্ডে টিসিবির পণ্য বিতরণে অনিয়ম ও স্বজনপ্রীতি হচ্ছে– এমন তথ্য পেয়ে সেখানে গিয়ে প্রতিবাদ করেন ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর সানিয়া আক্তার। এ সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। এ ঘটনায় বন্দর থানায় লিখিত অভিযোগ দেন ওই নারী কাউন্সিলর।

এতে বলা হয়, কাউন্সিলর সামসুজ্জোহা ২০২৩ সালের ৯ জানুয়ারি ২ হাজার পরিবারের জন্য আসা টিসিবির পণ্য বিতরণ না করে বিক্রি করে দেন। এই কারণে ২০২৪ সালের ৫ মার্চ বিকেলে ২৬ নম্বর ওয়ার্ডে ১ হাজার ৯০০ পরিবারের জন্য আসা টিসিবির পণ্য বিতরণের আগে গুনে দেখতে চান সানিয়া। এতে বাধা দেন সামসুজ্জোহা। পরে তিনি সানিয়াকে গালি দিয়ে চরথাপ্পড় মারেন। এ সময় সানিয়া আক্তারের ব্যক্তিগত সচিব মো. নাঈমকেও মারধর করা হয়।

ওই কাউন্সিলর বন্দর থানায় দেওয়া অভিযোগে কাউন্সিলর সামসুজ্জোহা (৫০), তাঁর ভাই মো. জাহাঙ্গীর (৩৭) ও মো. রিপন ওরফে অটো রিপনকে (৪০) দায়ী করেন। যদিও পরদিন একই থানায় পাল্টা অভিযোগ দেন সামসুজ্জোহা।

এ ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। এতে সামসুজ্জোহার বিরুদ্ধে পাওয়া অভিযোগের সত্যতা পাওয়া যায় বলে মন্ত্রণালয়ের চিঠিতে উল্লেখ করা হয়।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন বলেন, ‘এ সংক্রান্ত চিঠি আমরা পেয়েছি। বরখাস্তের বিষয়টি অভিযুক্ত কাউন্সিলরকেও জানানো হয়েছে।’

সংশ্লিষ্ট ওয়ার্ডের কার্যক্রম স্বাভাবিক রাখতে আরেকজন কাউন্সিলরকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন

×