ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

অবশেষে ‘সেলিব্রেশন ট্যুরের’ তারিখ জানালেন ম্যাডোনা

অবশেষে ‘সেলিব্রেশন ট্যুরের’ তারিখ জানালেন ম্যাডোনা

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৩ | ০৮:৩৭ | আপডেট: ১৬ আগস্ট ২০২৩ | ০৮:৩৭

যুক্তরাষ্ট্রের পপ তারকা ম্যাডোনা আগেই জানিয়েছিলেন, তার স্থগিত হওয়া ‘ওয়ার্ল্ড ট্যুর’ মোটেও বাতিল হবে না। এবার এই মহাতারকা জানালেন আগামী ১৪ অক্টোবর লন্ডনে কনসার্টের মাধ্যমে শুরু হচ্ছে তার স্থগিত হওয়া সেই ‘সেলিব্রেশন ট্যুর’।

৮৪ দিনের ট্যুরটি শুরু হওয়ার কথা ছিল গত ১৫ জুলাই, কানাডায়। আর শেষ হওয়ার কথা ছিল মেক্সিকোতে, আগামী বছরের ৩০ জানুয়ারি। কিন্তু গত ২৯ জুন খবর আসে, মারাত্মক ব্যাক্টেরিয়া সংক্রমণ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি হয়েছেন ম্যাডোনা।

এর কদিন বাদে ম্যাডোনার ম্যানেজার গাই ওসেরি জানিয়ে দেন, আপাতত ম্যাডোনার ওয়ার্ল্ড ট্যুর স্থগিত রাখতে হচ্ছে।


এরপর গত ১১ জুলাই সুস্থতার খবর দিয়ে ম্যাডোনা জানান, তিনি শিগগিরই মঞ্চে ফিরবেন এবং ‘ওয়ার্ল্ড ট্যুর’ শুরু হবে আগামী অক্টোবরে।

ম্যাডোনার সেই সেলিব্রেশন ট্যুরের নতুন তারিখ এবং ভেন্যু ঘোষণা করার খবর মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

বিবিসি জানিয়েছে, ম্যাডোনা ১৪ অক্টোবর লন্ডন থেকে ট্যুর শুরু করে ফ্রান্স, ইতালি, ডেনমার্ক, পর্তুগাল এবং জার্মানিতে শো করবেন। এবং ডিসেম্বরে ফের লন্ডনে ফিরে আরও দুটি শো করবেন।

এরপর যাবেন যুক্তরাষ্ট্র। সেখান থেকে কানাডা এবং মেক্সিকোতে শো করবেন ম্যাডোনা।

’সেলিব্রেশন ট্যুরে’ যুক্তরাষ্ট্রে ম্যাডোনার বেশিরভাগ শো পিছিয়ে গেছে। নতুন তারিখ পেছাতে পেছাতে গিয়ে পড়েছে আগামী বছরে।


শুরুর তারিখ ঠিক হলেও, পরে কবে কোথায় কোন কনসার্ট হবে সেই তারিখ এবং সমাপ্তির দিন এখনও জানাননি আয়োজকরা।

‘সেলিব্রেশন ট্যুরে’ ১৯৮৩ সালে প্রকাশিত নিজের নামের প্রথম অ্যালবাম থেকে শুরু করে ২০১৯ সালের ‘ম্যাডোনা এক্স’ অ্যালবামের সুপারহিট সব গানই গাওয়ার পরিকল্পনা রয়েছে ম্যাডোনার। বিভিন্ন শহরে মোট ৩৫টি শো করার পরিকল্পনা আছে তার।

সর্বশেষ ম্যাডোনাকে পারফর্ম করতে দেখা গেয়েছিল ২০১৯ সালের ম্যাডাম এক্স-এর শোগুলোতে। কিন্তু হাঁটু ও কোমরের ইনজুরির কারণে সেসময় বেশ কয়েকটি শো বাতিল করতে হয়। থিয়েটারভিত্তিক এক্সপেরিমেন্টাল সেই ট্যুরের শেষ দশটি শো ছিল প্যারিসে, সেগুলো বাতিল হয় কোভিড মহামারীর কারণে।

আরও পড়ুন

×