ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

মিলিটারি পুলিশ সপ্তাহ উদ্বোধন সেনাপ্রধানের

মিলিটারি পুলিশ সপ্তাহ উদ্বোধন সেনাপ্রধানের

ছবি: আইএসপিআর

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩ | ১৮:৩৪ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ | ১৮:৩৪

ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে কেন্দ্রীয়ভাবে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি এর উদ্বোধন করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেনাপ্রধান বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বাড়ানোর পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনা সদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন ও সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা-সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে। কোর অব মিলিটারি পুলিশের কাজের মান আরও উন্নত হবে। এ বিষয়ে সব বাহিনীর সমন্বিত সহযোগিতার প্রয়োজন আছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮-২৬ অক্টোবর পর্যন্ত ৯ দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে এ পুলিশ সপ্তাহ পালিত হবে। এ সময় সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সব সেনানিবাসে ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও নিয়মনীতি মেনে চলার প্রতি গুরুত্ব আরোপ এবং অন্য সচেতনতামূলক কার্যক্রম চলমান থাকবে।

শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত মিলিটারি পুলিশ কোরের সব সদস্য সেনানিবাসগুলোতে সার্বিক আইনশৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উদ্বোধন অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও পুলিশ ও র‌্যাবের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×