ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

সাউথ ক্যারোলাইনায় প্রাইমারিতে প্রথম জয় বাইডেনের

সাউথ ক্যারোলাইনায় প্রাইমারিতে প্রথম জয় বাইডেনের

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ | ০৪:১৪

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ডেমোক্রেটিক পার্টির প্রাথমিক বাছাই পর্বে সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে প্রার্থী হিসেবে প্রথম জয় পেয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। এই অঙ্গরাজ্যে ২০২০ সালেও তিনি জয়ী হয়ে প্রেসিডেন্ট পদে লড়েছিলেন। গত শনিবার জয়ের পর বাইডেন বলেন, নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে সম্ভাব্য রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দ্বিতীয়বারের মতো পরাজিত করবেন। খবর নিউইয়র্ক টাইমসের।

এই রাজ্যে তিনি ডেমোক্র্যাটদের সংখ্যাগরিষ্ঠ ভোট পেয়েছেন। ৮০ শতাংশ ভোট গণনা শেষে দেখা গেছে তিনি ৯৬ শতাংশেরও বেশি ভোট পেয়েছেন। যার মধ্যে কৃষ্ণাঙ্গপ্রধান এলাকাও রয়েছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলোর তথ্য বলছে, বাছাই পর্বে বাইডেনের প্রতিদ্বন্দ্বী ও লেখক ম্যারিয়ান উইলিয়ামসন ২ শতাংশের বেশি ভোট পেয়েছেন। 

এমন সমর্থন পাওয়ায় বাইডেন প্রতিজ্ঞা করেন, সাউথ ক্যারোলাইনা তাঁকে আবার হোয়াইট হাউসে পাঠাবে। তিনি বলেন, ‘আমার কোনো সন্দেহ নেই, আবারও প্রেসিডেন্ট পদে জয়ী হওয়ার পথে রেখেছেন এখানকার মানুষ।’
চলতি বছরের নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হবে। নির্বাচন সামনে রেখে দলের প্রার্থী মনোনয়ন প্রক্রিয়ার অংশ হিসেবে প্রাথমিক বাছাই পর্ব শুরু হয়েছে। 

ক্যালিফোর্নিয়ায় নির্বাচনী সমাবেশে অংশ নেওয়ার সময় সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে বড় জয়ের খবর পান বাইডেন।  

আরও পড়ুন

×