বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে রাসেল ডমিঙ্গোর সাথে বিসিবির দুই বছরের চুক্তি শেষের পথে। আশা নিরাশার এই দুই বছর পার করা ডমিঙ্গোর সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, আপাতত ২০২২ সালের অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ডমিঙ্গোর চুক্তির মেয়াদ বাড়ানোর পরিকল্পনা রয়েছে। তার চুক্তির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত, অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

রোববার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) কার্যলয়ে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি।

পাপন জানিয়েছেন, ' এখনো ফাইনাল কোন সিদ্ধান্ত এখনও হয়নি। ডমিঙ্গোর মেয়াদ এই বিশ্বকাপ পর্যন্ত আছে, কাজেই এটা তো আছেই, এটা নিয়ে কোনো সমস্যা নেই। এখন এইটা বাড়ানোর সম্ভাবনাই সবচেয়ে বেশি কিন্তু এখন পর্যন্ত এই সিদ্ধান্তটা আমরা তাকেও জানায়নি বা আমরা নিজেদের মধ্যেও আলোচনা করিনি। কথা বলেছি কয়েক জনের সাথে কিন্তু আরও কয়েক জনের সাথে বলতে হবে। কথা বলে তারপর আমরা ফাইনাল সিদ্ধান্ত নিব।'

চুক্তি বাড়ালে এর মেয়াদ কতদিনের হবে, এমন প্রশ্নে বিসিবি সভাপতি জানালেন, 'আমরা এখন ১ বছরের জন্য চিন্তা-ভাবনা করছি। সামনে দুটো টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, আপাতত এই দুটো টি-টোয়েন্টি বিশ্বকাপই আমাদের মাথায় আছে। তারপর সবার সাথে কথা বললে আরও বুঝতে পারব।'