ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

কাশিমপুর কারাগারে ২ কয়েদির মৃত্যু

কাশিমপুর কারাগারে ২ কয়েদির মৃত্যু

ফাইল ছবি

গাজীপুর ও কালিয়াকৈর প্রতিনিধি

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩ | ২০:৪৭ | আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ | ২০:৪৭

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই কয়েদির মৃত্যু হয়েছে। তারা দু’জনই সোমবার কারাগারে অসুস্থ হয়ে পড়ে। পরে কারা কর্তৃপক্ষ তাদের হাসপাতালে পাঠায়। রাতে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

মারা যাওয়া দুই কয়েদি হলো- বাগেরহাটের মোরেলগঞ্জ থানার দানসাগর গ্রামের ওয়াজেদ আলী ফরাজীর ছেলে নজরুল ইসলাম ফরাজী ও ময়মনসিংহের কোতোয়ালি থানার মির্জাপুর গ্রামের কামাল হোসেনের ছেলে আকরাম হোসেন।

কাশিমপুর কারাগার সূত্রে জানা গেছে, নজরুল সাভার থানার একটি মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ছিল। সে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে (পার্ট-২) প্রায় ২০ বছর বন্দি ছিল। সোমবার দুপুরে সে বুকে ব্যথা অনুভব করে অসুস্থ হয়ে পড়ে। রাতে তাকে কারারক্ষীরা গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের সিসিইউ ওয়ার্ডে রাখা হয়। রাত সাড়ে ৮টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে আকরাম হোসেন নারী ও শিশু নির্যাতন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছিল। সে সোমবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাত ১২টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের জেল সুপার আমিরুল ইসলাম বলেন, ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে দুই কয়েদির লাশ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন

×