ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

কুমারখালীতে রাসেল ভাইপার সাপের ছোবল, যুবকের মৃত্যু

কুমারখালীতে রাসেল ভাইপার সাপের ছোবল, যুবকের মৃত্যু

নিহতের স্বজনদের আহাজারি। ছবি-সমকাল

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ১৫:৩৩ | আপডেট: ০৭ মার্চ ২০২৪ | ১৭:৪৫

কুষ্টিয়ার কুমারখালীতে বিষধর সাপ রাসেল ভাইপারের ছোবলে তারিকুল ইসলাম (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি উপজেলার শিলাইদহ ইউনিয়নের কল্যাণপুর গ্রামের শেখ পাড়া গ্রামের মৃত আ. রশিদ শেখের ছেলে।

হাসপাতাল ও পারিবারিক সূত্রে জানা যায়, নিহত তারিকুল ইসলাম কৃষি কাজের সঙ্গে জড়িত ছিলেন। গত মঙ্গলবার রাতে তিনি বন্ধুদের সঙ্গে বাড়ির পাশে পদ্মা নদীতে মাছ ধরতে যান। সেসময় তিনি বন্ধুদের জানান তাঁর ডান পায়ে সাপ কামড় দিয়েছে। তখন বন্ধুরা আক্রান্ত স্থানে রশি দিয়ে বেঁধে দেন। পরে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। এরপর পরিবারের লোকজন তাকে রাতেই প্রথমে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়।

নিহতের শাশুড়ি সুন্দরী বেগম বলেন, মাঝে মধ্যেই পদ্মা নদীতে মাছ ধরতে যেত তারিকুল। মঙ্গলবার রাতে মাছ ধরার সময় রাসেল ভাইপার নামের সাপটি তারিকুলকে ছোবল দেয় এবং আজ চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।  

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, পরীক্ষা-নিরীক্ষা ও স্বজনদের মুখে শুনে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিষাক্ত রাসেল ভাইপার সাপের ছোবলে তরিকুলের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন

×