ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

মাথা-হাতে ব্যান্ডেজ লাগিয়ে অন্যায়ের প্রতিবাদ

মাথা-হাতে ব্যান্ডেজ লাগিয়ে অন্যায়ের প্রতিবাদ

সমাজের নানা অনিয়মের প্রতিবাদে সাইফুল ইসলামের প্রচার সমকাল

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৪ | ০০:৩৯

সমাজের নানা অনিয়মের বিরুদ্ধে ব্যতিক্রমী উপায়ে প্রতিবাদ জানিয়ে শান্তির বার্তা দিয়েছেন এক তরুণ। মাথা ও হাতে ব্যান্ডেজ লাগিয়ে বুকে ফেস্টুন ঝুলিয়ে কুমিল্লা টাউন হলের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ জানান তিনি। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নগরীর কান্দিরপাড় এলাকায় সাইফুল ইসলাম শান্তি নামে ওই তরুণের এমন প্রতিবাদের প্রশংসা করেন পথচারীসহ বিভিন্ন পেশার লোকজন।

সাইফুল ইসলাম পঞ্চগড় জেলার আমলাহার গ্রামের বাসিন্দা আবদুল মজিদের ছেলে। রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় গিয়ে এমন প্রতিবাদ জানিয়ে আসছেন তিনি। গুজব রোধ, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, দুর্নীতি প্রতিরোধসহ সমাজের নানা বিষয়ে দেশব্যাপী কাজ করে আসছেন এই তরুণ।

সাইফুল ইসলামের ভাষ্য, হাত ও মাথায় ব্যান্ডেজ পরিহিত আহত ব্যক্তির মতো হয়ে গেছে এ সমাজ ব্যবস্থা। তুচ্ছ ঘটনায় হানাহানি-খুনোখুনি বেড়ে চলেছে। মানুষ কেমন যেন হিংস্র ও স্বার্থপর হয়ে যাচ্ছে। সমাজে মূল্যবোধের অবক্ষয় ঘটেই চলেছে। তিনি বলেন, ‘যখন দেখি এই সমাজে ৫০ টাকার জন্য একজন মানুষ খুন হচ্ছে, যখন দেখি ৮০০ টাকার জন্য এক বন্ধু আরেক বন্ধুকে গুলি করে হত্যা করছে, যখন দেখি বউয়ের সঙ্গে ঝগড়া করায় নিজ মাকে কুপিয়ে হত্যা করছে সন্তান, যখন দেখি এই সমাজে সামান্য বিড়ি বাকিতে না দেওয়ায় দোকানিকে হত্যা করা হচ্ছে, যখন দেখি অবন্তিকার মতো মেধাবী শিক্ষার্থীকে মানসিক নির্যাতন করে হত্যা করা হয়, তখন আমার হৃদয়ে রক্তক্ষরণ হয়। আমি বাকরুদ্ধ হয়ে যাই।’ দেশের প্রতিটি গ্রামে পাড়া-মহল্লায় সচেতনতামূলক সভা সেমিনার ও নাটিকার আয়োজন করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

আরও পড়ুন

×