ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

মেসির হাতেই অষ্টম ব্যালন ডি’অর: রিপোর্ট

মেসির হাতেই অষ্টম ব্যালন ডি’অর: রিপোর্ট

অষ্টম ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন মেসি। ছবি: টুইটার

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩ | ১১:৫৫ | আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ | ১১:৫৫

‘ফুটবলে আমার আর পাওয়ার কিছু নেই।’ কাতার বিশ্বকাপ জয়ের পর কথাটা বলেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। সেজন্যই ইউরোপের ফুটবল ছেড়ে কম প্রতিযোগিতার লিগ যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন তিনি। 

চাওয়া-পাওয়ার না থাকলেও মেসি যা করে রেখেছেন তার জন্য তার শোকেসে উঠতে যাচ্ছে আরও একটি ব্যালন ডি’অর। অর্থাৎ সপ্তম ব্যালন ডি’অর জয়ের রেকর্ড গড়া মেসি জিততে যাচ্ছে অষ্টম ব্যালন ডি’অর। পেছনে ফেলছেন আর্লিং হ্যালন্ডকে। 

স্প্যানিশ সংবাদ মাধ্যম দারিয়া স্পোর্টস এমনটাই দাবি করেছে। আগামী ৩০ অক্টোবর ব্যালন ডি’অর প্রদান করা হবে। বিশ্বকাপ জেতায় এবারে পুরস্কার জেতার বড় দাবিদার মেসি। এবারও তার শোকেসে ব্যালন ডি’র উঠলে রোনালদোর চেয়ে তিনটি পুরস্কার বেশি হবে তার। 

এবারের ব্যালন ডি’অরে মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিতে খেলা নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হ্যালন্ড। তিনি এক মৌসুমে পঞ্চাশের বেশি গোল করেছেন। ম্যানসিটিকে প্রথমবার ট্রেবল অর্থাৎ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ জিততে সহায়তা করেছেন। কিন্তু ট্রেবলের কী বিশ্বকাপের সঙ্গে তুলনা চলে? মেসির হাতে তাই উঠতে যাচ্ছে আরেকটি ব্যালন ডি’অর।

আরও পড়ুন

×