ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

'মেইড ইন চিটাগং' আজ থেকে ঢাকায়

'মেইড ইন চিটাগং' আজ থেকে ঢাকায়

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২ | ০১:২৮ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ | ০১:২৮

গত ১৮ নভেম্বর চট্টগ্রামের দুটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ইমরাউল রাফাত পরিচালিত 'মেইড ইন চিটাগং' ছবিটি। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন পার্থ বড়ূয়া ও অপর্ণা ঘোষ। তখনই প্রশ্ন ওঠে, শুধু চট্টগ্রামে কেন? জবাবে নির্মাতা ও শিল্পীরা জানিয়েছিলেন, বন্দরনগরী থেকে সূচনা করেছেন। ধীরে ধীরে ঢাকা ও অন্যান্য শহরেও আসবে ছবিটি। 

দুই সপ্তাহ পর আজ ঢাকার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি। 'মেইড ইন চিটাগং' ঢাকার স্টার সিনেপ্লেক্স এবং ব্লকবাস্টার সিনেমাসের পাশাপাশি নারায়ণগঞ্জের জয় সিনেমাসে দেখা যাবে বলে জানান ছবির প্রযোজনা প্রতিষ্ঠান 'বিঞ্জ'-এর জেনারেল ম্যানেজার হাসিবুল হাসান। তিনি বলেন, 'চট্টগ্রামে এখনও চলছে 'মেইড ইন চিটাগং'। দুই সপ্তাহ ধরে চলা মানে অনেক বড় ব্যাপার। আমাদের ছবি এখনও হাউসফুল যাচ্ছে। রাঙামাটি ও খাগড়াছড়ির হলগুলো বন্ধ ছিল। এই ছবির সুবাদে সেগুলো চালু হচ্ছে। 

আজ থেকে ওই হলগুলোতেও ছবিটি চলবে। পাশাপাশি নতুন বছরের শুরুতে দেশের বাইরেও ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের। ছবির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন তারকা কণ্ঠশিল্পী পার্থ বড়ুয়া।


 তিনি বলেন, 'সিনেমাটি চট্টগ্রামের দর্শকদের কাছে বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে। এর মাধ্যমে চট্টগ্রামের আঞ্চলিক ভাষাকে সবার মাঝে ছড়িয়ে দিতে পেরে আমরা খুবই গর্বিত। এবার ঢাকা ও নারায়ণগঞ্জে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। আশা করি, এখানকার দর্শকের কাছ থেকেও ভালোবাসা পাব।' কমেডি ঘরানার এ সিনেমায় উঠে এসেছে মেজবান, জব্বারের বলীখেলা কিংবা বেলা বিস্কুটের প্রেম নিয়ে হাস্যরসে ভরপুর চট্টগ্রামের আঞ্চলিক সংস্কৃতি। এতে পার্থ বড়ুয়া ও অপর্ণা ঘোষ ছাড়াও অভিনয় করেছেন- চিত্রলেখা গুহ, সাজু খাদেম, নাসির উদ্দিন খানসহ অনেকে।

আরও পড়ুন

×