ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

ডা. মুরাদ হাসান পেলেন ‘ঈগল’ প্রতীক

ডা. মুরাদ হাসান পেলেন ‘ঈগল’ প্রতীক

ডা. মুরাদ হাসান। ফাইল ছবি

জামালপুর প্রতিনিধি 

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩ | ১৭:১৩ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ | ১৭:১৯

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে ঈগল প্রতীক পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। আজ সোমবার দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শফিউর রহমান প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল মুরাদ হাসানের পক্ষে প্রতীক গ্রহণ করেন।

ডা. মুরাদ হাসান জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে আওয়ামী লীগ থেকে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য হন। দশম সংসদ নির্বাচনে জোটগত কারণে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিলে তিনি মনোনয়ন বঞ্চিত হন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফের আওয়ামী লীগের টিকিট পান। দ্বিতীয়বারের মতো তিনি সংসদ সদস্য হলে সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং পরে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। এ দায়িত্ব পাওয়ার কয়েক মাসের মধ্যে নানা কারণে আলোচিত ডা. মুরাদ হাসান প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। একইসঙ্গে দলীয় পদ-পদবিও হারান। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মৎস্য ও প্রাণিসম্পদবিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল। আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন ডা. মুরাদ হাসান।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি নিশ্চিত করে ডা. মুরাদ হাসান বলেন, ‘জনগণের দাবি উপেক্ষা করার সাহস ও শক্তি আমার নাই। আমি জনগণকে ভালোবাসি, তাই জনগণের সঙ্গে আছি, ছিলাম এবং থাকব। জনগণের জন্যই নির্বাচন করব।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াৎ হোসেন জানান, এ আসনে সাতজন প্রার্থী রয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী ডা. মুরাদ হাসান (ঈগল), অধ্যক্ষ আবদুর রশীদ (ট্রাক), জাতীয় পার্টি, তৃণমুল বিএনপি, জাসদ, বিএনএফ মনোনীত প্রার্থী নির্বাচনে লড়ছেন।

আরও পড়ুন

×